ঢাকা,মঙ্গলবার, ১৪ মে ২০২৪

ইনানী, ফোরসিজন ও মিডওয়েইন রেস্টুরেন্টকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা

adalotjariচকরিয়া অফিস :

লোহাগাড়া উপজেলার চুনতি বনপুকুর এলাকায় অভিজাত রেস্টুরেন্ট ফোরসিজন, মিডওয়েইন ও চকরিয়ার হারবাং ইনানীকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এরমধ্যে হোটেল ফোর সিজন ২লাখা ৫০হাজার টাকা, মিডওয়েইন ২লাখ ৫০হাজার টাকা ও হারবাং ইনানী রির্সোটকে ২ লাখ ৫০হাজার টাকা। গতকাল সোমবার বিকালে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, মেয়াদোত্তীর্ণ পণ্য, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য পরিবেশন এবং নির্ধারিত মূল্যের চেয়ে অধিকমূল্যে খাদ্য বিক্রয়ের অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনিছুর রহমান ও র‌্যাব- ৭ কক্সবাজারের অধিনায়ক মেজর রহুল আমিন। সাথে ছিলেন কক্সবাজার জেলার স্যানেটরি ইন্সপেক্টর তরুণ বড়–য়া ও অভিযানের প্রশিকিউশন নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ শের আলী।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনিছুর রহমান বলেন, হোটেলগুলো দেখতে উপরে ফিটফাট হলেও ভিতরে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ ও নি¤œমানের খাদ্য পরিবেশন করছে। এছাড়াও নির্ধারিত মূল্যের চেয়ে কাস্টমার থেকে আদায় করা হচ্ছে অধিকমূল্য। বিশেষ করে দূরপাল্লার বাস যাত্রীরা এই ধরনের অধিকমূল্য আদায়ের শিকার হচ্ছে। একজন বাস যাত্রী অভিযোগ করে বলেন, খাবারের মূল্য তালিকায় কোন নিয়ম নীতি না থাকায় রেস্টুরেন্ট কর্তৃপক্ষ যা ইচ্ছে তা আদায় করছে যাত্রীদের কাছ থেকে। বাস মালিকদের সাথে তাদের যোগসাজেসে বাস গুলো এইসব রেস্টুরেন্টে যাত্রা বিরতী করে। ফলে অনেকটা বাধ্য হয়ে যাত্রীদের এইসব রেস্টুরেন্টে খাবার খেতে হয়। এতে অতিরিক্ত খাবারের দাম গুনতে হয় তাদের। এই বিষয়ে কোন তদারকি না থাকায় দিন দিন তাদের খাদ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। ##

পাঠকের মতামত: